বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১
খবর
মতলব উত্তরে সারা ফাউন্ডেশন এর উদ্যোগে বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ
2021-09-12 00:05:01
মমিনুল ইসলাম

‘এসো মানবতার হাত বাড়িয়ে সুন্দর সমাজ বিনির্মাণে’ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সারা ফাউন্ডেশন উদ্যোগে কালিপুর এলাকায় বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ২৭ আগস্ট বিকেলে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমিরুল ইসলাম রাসেল। 

 
উদ্বোধনকালে আমিরুল ইসলাম রাসেল  বলেন, নৌকায় তাদের জন্ম, নৌকায় বেড়ে ওঠা, নৌকায় চলে তাদের সংসার ধর্ম। তাবিজ কবজ বিক্রি, শিঙ্গা লাগানো, সাপ ধরা, সাপের খেলা দেখানো, বানর খেলা দেখানো, জাদু বিদ্যা প্রদর্শন এসবই বেদে সম্প্রদায়ের মানুষজন দের জীবিকা নির্বাহের প্রধান উপায়। কিন্তু বর্তমান করোনা কালে তারা আজ দুুঃসহ মানবেতর জীবনযাপন করছে। ঘরে খাবার নেই। মুখে হাসি নেই। অনিশ্চিত জীবনের পথে এগিয়ে চলেছে তারা। এ জন্য তাদের মাঝে আমাদের এই ক্ষুদ্র আয়োজন। ভবিষ্যতেও এ ফাউন্ডেশনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।
 
ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু ও মুড়ি। 
এ সময় মতলব বার্তার সম্পাদক মাইন উদ্দিন চৌধুরী, সারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য শাকিল আহমেদ, ফয়সাল প্রধান, জুয়েল আহমেদ, আমির হোসেন ও মো. সুমন। 
 
উল্লেখ্য, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যেই যুবসমাজ ঐক্যবদ্ধ হয়ে সারা ফাউন্ডেশন নামের এই সংগঠনটি গঠন করা হয়েছে। এলাকায় মাদকমুক্ত সমাজ গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করছে এ ফাউন্ডেশনের সদস্যরা।