বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১
খবর
সিদ্ধিরগঞ্জে অপপ্রচারের প্রতিবাদে যুব মহিলালীগ নেত্রীর চম্পা ভুঁইয়া সংবাদ সম্মেল
2020-04-10 03:12:11
বিশেষ প্রতিনিধি

এস.কে মাসুদ রানা (বিশেষ প্রতিনিধি): নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফেসবুকে ফ্যাক আইডি খুলে এবং অনলাইন সংবাদ মাধ্যমে উদ্দেশ্য প্রনোদিত ভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে অপপ্রচারের প্রতিবাদে ভুক্তভোগী যুব মহিলালীগ নেত্রী চম্পা ভুঁইয়া সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকাল ৫টায় সিদ্ধিরগঞ্জ পুলস্থ এস এম টাওয়ারে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে চম্পা ভুঁইয়া উপস্থিত গনমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার জাহাঙ্গীরের স্ত্রী সুমি বেগমের দাবীকৃত ৫ লাখ টাকা না দেয়ায় ফেসবুকে ফ্যাক আইডি খুলে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে। সিদ্ধিরগঞ্জসহ নারায়ণগঞ্জের অনেকেই জানেন বিগত দিনে আমার একটি সমস্যা হয়েছিল। সেই সমস্যা চলাকালীন সময় আমি আড়াই মাস সুমির বাসায় অবস্থান নেই। সেখানে অবস্থান নেয়ার পর সুমি বেগমের অপকর্মের নানা বিষয় আমি জেনে যাই। সুমি বেগম দীর্ঘদিন যাবৎ ওই এলাকায় মাদক ব্যবসা করে আসছে। এমনকি তার বাসায়ও মাদক সেবনের আড্ডা বসে। বিভিন্ন জায়গা থেকে লোকজন এসে তার বাড়িতে মাদক সেবন করে। এছাড়াও ভান্ডারী তরিকার অনুষ্ঠানের নামে মাদকের আড্ডা বসায়। কিছুদিন আগে তার বাড়ীতে মাদক ব্যবসা নিয়ে একজন খুনও হয়েছে।
চম্পা বলেন, আমার একটি সামাজিক সংগঠনের মিটিংয়ের জন্য ৬/৭ জন্য সদস্য জালাল ভাইয়ের বাসায় বসি। মিটিং শেষে উপস্থিত সবাইর মধ্যে কয়েকজন রয়েছে যারা সিগারেট সেবন করে। হঠাৎ সুমির জামাই জাহাঙ্গীর ভাই আমাকে বলে সিগারেট সেবন করার জন্য। তখন দুষ্টুমি করে আমি সিগারেট সেবন করি। এর ফাঁকে কখন যে ছবি তুলেছে আমি বলতে পারি না। পরবর্তীতে সুমি ও তার স্বামী আমাকে এই ছবি দেখিয়ে ব্যাক মেইল করে ৫ লাখ টাকা দাবী করে। আমি এতে অস্বীকৃতি জানালে তারা এই ছবি আমার স্বামী ও শশুর-শশুড়িকে পাঠাবে বলে আমাকে হুমকি দেয়।
চম্পা আরো বলেন, তাদের অনেক অপকর্মের তথ্য আমি জেনে ফেলায় তাই তারা তাদের অপকর্ম ঢাকতে ফেসবুকে ফ্যাক আইডি খুলে আমার সিগারেট সেবনের ছবি পোষ্ট করে অপপ্রচার চালাচ্ছে। সিগারেট সেবন যদি মাদক সেবন হয় তাহলে এদেশের ৯০ শতাংশ মানুষ মাদক সেবী। আর এই ছবিটি দেখে কিছু সাংবাদিক ভাই যাচাই না করেই নিউজ করছেন। আমি সাংবাদিক ভাইদেরকে অনুরোধ করবো যেন তারা সংবাদ পরিবেশনের আগে ভালো ভাবে অনুসন্ধান করে নেয়। কারণ হুট করে একটি নিউজ করে দিয়ে মানুষকে হেয় করা গনমাধ্যমের কাজ নয়। আমি চক্রান্তকারী মাদক ব্যবসায়ী সুমি গংদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিব। তারা নব্য আওয়ামীলীগার। ২০১৮ সালের নির্বাচনের সময় তাদের আবির্ভাব হয়েছে। তাদের অপকর্ম চালু রাখতে আমাদের মত ত্যাগী আওয়ামীলীগের কর্মীদেরকে মাঠ থেকে সড়াতে এই অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমি এই অপপ্রচারের তীব্র নিন্দা জানাই।