বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১
খবর
১০২টি ট্রফি বিক্রি করে করোনা ফান্ডে দান
2020-05-04 22:21:31
অনলা্ইন ডেস্ক

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা বিশ্ব। এই লড়াইয়ে সরকারকে সাহায্য করছেন বিভিন্ন অঙ্গনের তারকারা। ভারতেও করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরকারকে সাহায্য করতে এগিয়ে এসেছেন এমন অনেকে। তবে দেশটির একজন জুনিয়র গলফার যে দানশীলতা দেখিয়েছেন তা বিরল। তিনি তার অর্জিত ১০২টি ট্রফি বিক্রি করে পাওয়া অর্থ করোনা ফান্ডে দান করেছেন।

জুনিয়র গলফার হিসেবে তিনবার বিশ্বজয় করেছেন অর্জুন ভাটি নামের ওই গলফার। ১০২টি ট্রফি বিক্রি করে তিনি পেয়েছেন চার লাখ ৩০ হাজার টাকা। তার পুরোটাই তিনি দান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফান্ডে।করোনাভাইরাসের কারণে ভারতজুড়ে চলছে লকডাউন। এমন অবস্থায় তিনি ট্রফি বিক্রি করলেন কিভাবে? এমন প্রশ্নের জবাবে অর্জুন জানিয়েছেন, করোনা সংকটের সময় যেন অর্থ সংগ্রহ করতে পারেন এজন্য আত্মীয় ও বন্ধুদের সঙ্গে যোগযোগ করে ট্রফির বিনিময়ে অর্থ চেয়েছেন তিনি। কয়েক বছরে তার অর্জন করা ১০২টি ট্রফি বিক্রি করে জমা করেছেন ৪ লাখ ৩০ হাজার টাকা। তার পুরোটায় মোদির ফান্ডে জমা দিয়েছেন।

এ বিষয়ে অর্জুন জানান, আমি দশম শ্রেণিতে পড়ি। কোনো আয় করি না। কিন্তু দেশের এই গভীর সংকটের সময়ে আমি কিছু করতে চেয়েছিলাম। তাই ট্রফি বিক্রি করা ছাড়া অন্য কোনো উপায় ছিল না আমার। ট্রফিগুলো আমার বাড়িতে রয়েছে এখনো, লকডাউন উঠে গেলে যারা অর্থ দিয়েছেন তাদের বাড়িতে ট্রফিগুলো পৌঁছে দেবো।